Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংষ্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব খলিল আহমদ মহোদয়ের চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি পরিদর্শন।
বিস্তারিত

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংষ্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব খলিল আহমদ মহোদয়ের চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি পরিদর্শন।

 

গত ১৩ অক্টোবর, ২০২৩ ইং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংষ্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব খলিল আহমদ  মহোদয় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি পরিদর্শনে করেন। পরিদর্শনকালে সচিব মহোদয়ের সাথে আরো উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব জনাব রাজীব কুমার সরকার। সচিব ও উপসচিব মহোদয়কে ফুলেল শুভেচ্ছা দিয়ে স্বাগত জানান চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি, চট্টগ্রামের কালচারাল অফিসার জনাব মোসলেম উদ্দিন। সচিব মহোদয়ের আগমন উপলক্ষ্যে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে সন্ধ্যা ৭.০০টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।বিশিষ্ট আবৃত্তি শিল্পী ও প্রশিক্ষক ফারুক তাহের এর সঞ্চলনায় বিশেষ অতিথির বক্তব্যে সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব জনাব রাজীব কুমার সরকার বলেন আমাদের আগামী প্রজন্মকে আমাদের স্ব-সংস্কৃতিতে দক্ষ করে গড়ে তুলতে হবে । প্রধান অতিথির বক্তব্যে সচিব মহোদয় বলেন আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে পাশ্চত্য সংস্কৃতির প্রভাব মুক্ত করে বাঙালি সংস্কৃতির ভাবধারায় উদ্ধুদ্ধ করতে দেশাত্মবোধক সংগীত, লোক সংগীত, জারি-সারি, ভাটিয়ালি ও পালাগানের ভাবরসে এবং রবীন্দ্র-নজরুল সংগীতের সুরধারার চর্চা আমাদের শিশু –কিশোরদের মধ্যে ছড়িয়ে দিতে হবে। আলোচনা শেষে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সংগীত বিভাগ, নৃত্য বিভাগ ও তবলা বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় মুগ্ধ হয়ে সচিব মহোদয় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির কার্যক্রমের প্রশংসা করেন এবং ভবিষ্যতে আরো উন্নতির পরামর্শ প্রদান করেন।

 সাংস্কৃতিক অনুষ্ঠানমালায় ছিল তবলা বিভাগের প্রশিক্ষক সুদেব কুমার দাশ এর পরিচালনায় তবলা বিভাগের শিক্ষার্থীদের ত্রিতাল লহড়া। দলীয় নৃত্য পরিবেশিত হয় নৃত্য বিভাগের প্রশিক্ষক স্বপন দাশ, প্রমা অবন্তি ও অনন্য বড়ুয়া’র পরিচালনায়। একক সংগীত পরিবেশন করেন চট্টগ্রামের বিশিষ্ট সংগীত শিল্পী মো: মোস্তফা কামাল, আব্দুর রহিম, আলাউদ্দিন তাহের, অপু বর্মন এবং চট্টগ্রাম শিল্পকলা একাডেমির শিক্ষার্থী উম্মে কাউসার নিঝুম।

পরিশেষে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের প্রশিক্ষকদের পক্ষ থেকে সচিব মহোদয়কে তাদের একটি শিল্পকর্ম দেওয়া হয়।


ডাউনলোড
প্রকাশের তারিখ
14/10/2023
আর্কাইভ তারিখ
19/12/2024