Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা-২০১৯ ও ২০২০ প্রদান।
বিস্তারিত

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা-২০১৯ ও ২০২০ প্রদান।

শিল্প-সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রতিবছরের ন্যয় ২০১৯ ও ২০২০ সালের জন্য ৫জন করে মোট ১০জন গুণিশিল্পীকে ৪ঠা অক্টোবর’২১ তারিখ সোমবার বিকাল ৫টায় জেলা শিল্পকলা একাডেমিতে “জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা” প্রদান করা হয়। গুণিজনদেরকে নগদ অর্থ, সনদপত্র প্রদান, মেডেল ও উত্তরীয় পরিয়ে সম্মাননা জানান বিভাগীয় কমিশনার চট্টগ্রাম মোঃ কামরু হাসান এনডিসি, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, একুশে পদকপ্রাপ্ত কবি ও সাহিত্যিক ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া। সম্মাননা ২০১৯ এর জন্য মনোনীতগণ হলেন নাট্যকলায় ম. সাইফুল আলম চৌধুরী, কন্ঠসঙ্গীতে আবদুর রহিম, যন্ত্রসঙ্গীতে জেকব ডায়েস, চলচ্চিত্রে আনোয়ার হোসেন পিন্টু ও চারুকলায় কে. এম এ কাইয়ুম এবং ২০২০ এর জন্য মনোনীতগণ হলেন নাট্যকলায় মুনির হেলাল, কন্ঠসঙ্গীতে সুজিত রায়, নৃত্যকলায় শৈবাল সেন, আবৃত্তিতে অঞ্চল চৌধুরী ও ফটোগ্রাফীতে মঞ্জুরুল আলম মঞ্জু প্রমূখ। সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে ও আবৃত্তিশিল্পী ফারুক তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত কবি ও সাহিত্যিক ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া। স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রামের সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু ও শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার মোঃ মোসলেম উদ্দিন।

সবশেষে গুণিজনদের সম্মাননা উপলক্ষ্যে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে জেলা শিল্পকলা একাডেমি নৃত্যদল। নৃত্যপরিচালনায় ছিলেন নৃত্যশিল্পী স্বপন দাশ, প্রমা অবন্তী ও অনন্য বড়ুয়া। সবশেষে গীতিআলেখ্য “মৃত্যুহীন প্রাণ” পরিবেশন করা হয়। গ্রন্থনা ও নির্দেশনা কাজল সেন। সঙ্গীত পরিচালনায় মোঃ মোস্তফা কামালা ও আবদুর রহিম।   

 

 

 

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
03/11/2021
আর্কাইভ তারিখ
30/06/2022