Text size A A A
Color C C C C
পাতা

সিটিজেন চার্টার

(ক) প্রশাসনিক ও প্রশিক্ষণ ভবনঃ- ২০০০ সালের ১লা জানুয়ারী থেকে এই ভবনটিতে দাপ্তরিকসহ অন্যান্য কার্যক্রম পরিচালিত হচ্ছে। ভবনের নীচতলায় দাপ্তরিক কার্যক্রম এবং নীচতলার দু’টি কক্ষসহ  দোতলা ও তৃতীয় তলায় চলে প্রশিক্ষণ কেন্দ্রের কার্যক্রম।

 

(খ) মিলনায়তনঃ- একাডেমীতে ৩০০ আসন বিশিষ্ট লাইট ও সাউন্ড সিস্টেম সুবিধাদিসহ একটি মিলনায়তন আছে। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক, আবৃত্তি, নৃত্যানুষ্ঠান, সেমিনার, সিম্পোজিয়াম ইত্যাদি আয়োজনের জন্য নীতিমালা অনুযায়ী বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠান সমূহকে ব্যবহার এর জন্য ভাড়া দেয়া হয়।

 

(গ) আর্টগ্যালারী ভবনঃ- তিনতলা বিশিষ্ট একটি আর্টগ্যালারী ভবন রয়েছে। ভবনের ২য় ও ৩য় তলায় চিত্র প্রদর্শনী, আলোকচিত্র ইত্যাদির জন্য ভাড়া দেয়া হয়। নীচতলায় প্রদর্শনী উদ্বোধন, সেমিনার, কর্মশালা ও সাংস্কৃতিক কর্মকান্ড ইত্যাদির জন্য নীতিমালা অনুযায়ী ভাড়া দেয়া হয়।

 

(ঘ) মহড়া ভবনঃ-দুইতলা বিশিষ্ট (চারটি কক্ষ) একটি মহড়া ভবন রয়েছে। বিভিন্ন নাট্যদল, আবৃত্তি, নৃত্য, সংগীত সংগঠন সমূহ সুন্দরভাবে অনুষ্ঠান আয়োজন করার লক্ষ্যে উক্ত কক্ষগুলোতে মহড়া করার জন্য নীতিমালা অনুযায়ী ভাড়া দেয়া হয়।

 

(ঙ) মুক্তমঞ্চঃ-শিল্পকলা প্রাঙ্গনে অনিররুদ্ধ বড়ুয়া (অনি) নামে একটি মুক্ত মঞ্চ রয়েছে। যেখানে বিভিন্ন নাটদল, আবৃত্তিদল, সংগীত, নৃত্য ইত্যাদি সংগঠন / প্রতিষ্ঠান অনুষ্ঠান আয়োজন করে থাকে।